খাদ্য ও কৃষি সংস্থা নিয়োগ বিজ্ঞপ্তি
খাদ্য ও কৃষি সংস্থা নিয়োগ বিজ্ঞপ্তি

খাদ্য ও কৃষি সংস্থা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

খাদ্য ও কৃষি সংস্থা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, অনলাইনের মাধ্যমে প্রকাশিত হয়েছে । জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা জাতিসংঘের একটি সংস্থা । এই জব সার্কুলার টি পত্রিকা ও অনলাইনের মাধ্যমে প্রকাশিত হয়েছে । যারা সরকারী ও বেসরকারি বিভিন্ন পদে নতুন চাকরি খুঁজছেন তাদের জন্য বাংলাদেশ খাদ্য ও কৃষি সংস্থা নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে । আপনি যদি বাংলাদেশ খাদ্য ও কৃষি সংস্থাতে চাকরি করতে চান তাহলে নিম্নের সকল তথ্য ভালো ভাবে পড়ুন । আপনি বাংলাদেশের কৃষি চাকরির সকল তথ্য আমাদের সাইটে পরতে পারেন । আপনি যদি বাংলাদেশ খাদ্য ও কৃষি সংস্থা এফএও নিয়োগ বিজ্ঞপ্তি তে আবেদন করতে চান তাহলে নিম্নে দেওয়া নির্দিষ্ট সময়ের মধ্যে আবেদন প্রস্তুত করে জমা দিতে হবে ।

খাদ্য ও কৃষি সংস্থা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

কৃষি ও খামার বিষয় সমস্যা ও সমধান সম্পর্কে সঠিক তথ্য পেতে, আপনি আমাদের ওয়েবসাইট newsbangla.com.bd ভিজিট করতে পারেন। আপনার যদি কোন তথ্য বলার বা জানার ইচ্ছা থাকে তাহলে আমাদের ফেসবুক পেজে কমেন্ট করে জানান । আগ্রো হ্যাভেন বিডি টিম আপনাদের প্রশ্নের জবাব দেওয়ার চেষ্টা করবে।

খাদ্য ও কৃষি সংস্থা নিয়োগ বিজ্ঞপ্তি এর সকল তথ্য ও বিস্তারিত নিম্নে প্রদান করা হল

সংস্থা / কোম্পানির নামঃ খাদ্য ও কৃষি সংস্থা 

  • কোম্পানির ধরণঃ সরকারী সংস্থা।
  • শূন্য পদের সংখ্যাঃ নীচে বিজ্ঞপ্তি দেখুন।
  • কাজের ধরণঃ ফুলটাইম চাকরি।
  • চাকরি বিভাগঃ সরকারী চাকরী।
  • লিঙ্গঃ পুরুষ এবং মহিলা উভয়কেই আবেদন করার অনুমতি দেওয়া হয়।
  • বয়সের সীমাবদ্ধতাঃ নীচে বিজ্ঞপ্তি দেখুন
  • অফিসিয়াল ওয়েবসাইটঃ faogov.bd
  • মাসিক বেতনঃ সরকারী বেতন স্কেল অনুযায়ী
  • অন্যান্য সুবিধা সমূহঃ বাংলাদেশের সরকারী হিসাবে
  • বিজ্ঞপ্তি প্রকাশের তারিখঃ ২৬ ফেব্রুয়ারি ২০২১
  • আবেদনের সময় সীমাঃ ১৬ মার্চ ২০২১ তারিখ

খাদ্য ও কৃষি সংস্থা নিয়োগ

আবেদনের শেষ সময়ঃ ১৬ মার্চ ২০২১
FAO Recruitment official Website: http://www.fao.org/employment/home/en/

কৃষিমন্ত্রী মোঃ আবদুর রাজ্জাক বলেন, বাংলাদেশ ২০২২ সালে জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার (এফএও) ৩য় তম এশিয়া-প্যাসিফিক আঞ্চলিক সম্মেলনের আয়োজন করবে। খাদ্য ও কৃষি সংস্থায় (এফএওও) যোগদানের পরে এই প্রথমবারের মতো বাংলাদেশ এই সম্মান পেয়েছে। যদিও ১৯৭৩ সালে বাংলাদেশ এফএও-র সদস্য হয়েছিল, এখনও পর্যন্ত বাংলাদেশে কোনও সম্মেলন অনুষ্ঠিত হয়নি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার পঞ্চাশতম বার্ষিকীর প্রাক্কালে এই অর্জন দেশের জন্য অত্যন্ত গৌরব ও সম্মানের বিষয়।

শুক্রবার রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে খাদ্য ও কৃষি সংস্থার ৩৫ তম এশিয়া-প্যাসিফিক আঞ্চলিক সম্মেলনের (এফএও) পর মন্ত্রী সাংবাদিকদের এসব কথা বলেন। এ সময় কৃষি সম্পাদক মোঃ নাসিরুজ্জামান, খাদ্য সম্পাদক মোঃ মোশাম্মাত নাজমানারা খানুম এবং এফএওর বাংলাদেশের প্রতিনিধি রবার্ট ডি সিম্পসন উপস্থিত ছিলেন।মন্ত্রী আরও বলেন, বাংলাদেশ গত ৪০ বছরে কৃষি ও খাদ্য সুরক্ষায় অভাবনীয় সাফল্য অর্জন করেছে। বর্তমানে বাংলাদেশ দানাদার খাদ্যে স্বয়ংসম্পূর্ণ, বিশেষত প্রাকৃতিক দুর্যোগ, জনসংখ্যা বৃদ্ধি, হ্রাসযোগ্য আবাদী জমি, জলবায়ু পরিবর্তন এবং দক্ষিণে ক্রমবর্ধমান লবণাক্ততায়। বাংলাদেশের এই অর্জনটি অন্যান্য সদস্য দেশগুলির জন্য একটি রোল মডেল এবং উদাহরণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *